আল্লামা মাহমুদুল হাসান(দা.বা) ও তার মাদ্রাসার ছায়ায়(পার্ট-২)-জাকির হোসেন


zakir best
এসে দেখি যোহরের নামাজের জামাত শুরু হয়েছে জামাতে নামাজ পড়লাম।এখন শুধু মাথায় একটি চিন্তা হযরতের সাথে দেখা করব।কিন্ত কিভাবে দেখা করব?অবশ্য দেলোয়ার হুযুর বলেছেন তার এক বন্ধুর কাছে যেতে এবং সব কিছু খুলে বলতে তার নাম সোলাইমান কবির।যাইহোক দেলোয়ার হুযুরকে আবার ফোন করলাম “হুযুর মাদ্রাসায় তো আসলাম এখন কি করব?” তিনি বললেন আমার বন্ধুর সাথে দেখা কর সে উলুমুল হাদিস এ পড়ে সেখানে যাও আমার কথা বল।এক ছাত্রের মাধ্যমে উলমুল হাদিস বিভাগে গেলাম সেখানে একজন কে বললাম সোলাইমান ভাই এর কাছে এসেছি অবশ্য পাশে বসে আছেন তিনি কিন্তু চিনিনা তো, বলতে না বলতে দেখি সোলায়মান ভাই দাঁড়িয়ে বললেন আমিই সোলাইমান জি বলুন তারপর বললাম আমার বাড়ি ধামরাই দেলোয়ার হুযুর আপনার কাছে পাঠিয়েছেন তারপর মোবাইল টা বের করে হুযুরের সাথে কথা বলার জন্য ফোন দিলাম,দেলোয়ার হুযুর সব বললেন।তারপর আমাকে বললেন আপনি কি করেন?শায়খের হাতে বাইয়াত হতে এসেছেন? আমি বললাম জি,আমি সাভার ল্যাবরেটরী কলেজে পড়ি।দুপুরের খানা খেয়েছেন?না খায়নি।আমাদের সাথে দুপুরের খানায় শরিক হোন।আমি বললাম জি ইনশাল্লাহ।খাওয়ার সময় বললেন আপনাকে আগে ইমাম সাহেবের সাথে কথা বলতে হবে তারপর দেখি উনি কি বলেন।এর আগে থেকেই উনার(ইমাম) সম্পর্কে জানতাম দেলোয়ার হুযুর বলেছেন।খাওয়ার পর জানতে পারলাম ইমাম সাহেব ক্লাসে আছেন তাই অপেক্ষা করতে লাগলাম একটু পড়ে দেখি ইমাম সাহেব সাহেব আসছেন অতি সাধারন একজন মানুষ দেলোয়ার হুযুর যেমন বলেছিলেন তার চাইতেও সাধারন, ইনিই নাকি শায়েখের খলিফা যার সম্পর্কে হাযরত শায়েখ বলেন কেউ যদি আবু বকরের মত নম্র মানের মানুষ দেখতে চাও তাহলে আমার মাসজিদ এর ইমাম সাহেব আহমেদ ঈসা কে দেখ।সোলায়মান ভাই বললেন কাছে আসলে সালাম দিবেন।সালাম দিলাম দেখি উনার রুম এর দিকে যচ্ছেন আমরা 2 জন উনার পেছনে পেছনে যেতে লাগলাম উনার রুমের কাছে এসে সোলায়মান ভাই এর দিকে লক্ষ্য করে বললেন”কিছু বলবে সোলাইমান?”জি হুযুর আমার দিকে ইশারা করে বললেন ইনি শায়খ এর হাতে বাইয়াত হতে চান।তিনি বললেন ছোট লাগে না?কথাটা শুনে আমরা দুজন মাথা নিচু করলাম তারপর বললেন আজকে নাতো আগামী সপ্তাহে আসুন আজকে মাগরিবের পড় তাফসির আছে তাফসির শুনতে পারেন।সামনে সপ্তাহে ইসলাহি মজলিসে আসুন তখন তিনি বাইয়াত করেন।আমি বললাম সামনে সপ্তাহে আমার পরীক্ষা শুরু হবে তখন বললেন সমস্যা নেই পরীক্ষার পড়ে আসেন। চলবে ইনশাল্লাহ………।

Posted on January 2, 2013, in IJBFBD POST. Bookmark the permalink. Leave a comment.

Leave a Reply

